প্রকাশিত: ২৭/১১/২০১৮ ১০:৩০ পিএম

পটিয়া চট্টগ্রাম প্রতিনিধিঃ

ভুয়া অনলাইন নিউজ পোর্টাল এবং ভুয়া অনলাইন টিভির নাম ভাঙ্গিয়ে পটিয়া সহ সারাদেশে চাঁদাবাজি করে আসছে সংঘবদ্ধ সিন্ডিকেট। তারই ধারাবাহিতায় আজ মঙ্গলবার ভুয়া ‘সিটিজি ক্রাইম’ টিভির তিন ব্যক্তিকে চট্টগ্রামের পটিয়া থানা পুলিশ হাতেনাতে গ্রেফতার করেছে।

মঙ্গলবার বেলা আড়াইটার দিকে পটিয়া থানার ওসি (তদন্ত) রেজাউল করিম মজুমদারের কাছে গিয়ে হুমকি-ধমকি ও পরবর্তীতে চাঁদা দাবি করলে পুলিশ গাড়ি চালকসহ তিনজনকে গ্রেফতার করে হাজতে ঢুকিয়ে রাখেন।

গ্রেফতারকৃতরা হলেন, শাহেদুল ইসলাম সাগর (৩০), রতন বড়ুয়া (৪৩) ও গাড়ি চালক আনোয়ার হোসেন (৩৩)। এসময় প্রভোক্স জিএল ব্র্যান্ডের গাড়ি সিটিজি ক্রাইম স্ট্রিকার লাগানো একটি গাড়ি (চট্টমেট্রো গ- ১২-৬৫৮২) ও আইডি কার্ড, ভিডিও ক্যামরা, মোবাইল, বেশ কিছু ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়।
.
পুলিশ জানান, দীর্ঘদিন ধরে পটিয়াসহ দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় ভুয়া সিটিজি ক্রাইম টিভিসহ বিভিন্ন অনলাইন পোর্টাল নিউজের পরিচয় দিয়ে বিভিন্ন সেক্টর থেকে চাঁদাবাজি শুরু হয়েছে। কেউ চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে তাদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও সিটিজি ক্রাইমের অনলাইন পোটালে মানহানিকর সংবাদ এবং ভিডিও ফুটেজ প্রকাশ করে থাকে।

বেলা আড়াইটার দিকে একই কায়দায় পটিয়া থানার ওসি (তদন্ত) রেজাউল করিমের কাছে চাঁদাবাজি করতে গেলে গাড়ি চালকসহ তিনজনকে আটক করে।

পটিয়া থানার ওসি শেখ মোঃ নেয়ামত উল্লাহ জানিয়েছেন, বিভিন্ন সময় ভুয়া অনলাইন ও ভুয়া টিভি পটিয়ার সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে চাঁদাবাজি করে যাচ্ছে। সাধারণ মানুষের পাশাপাশি তারা পুলিশকেও বিভিন্নভাবে নাজেহাল করে যাচ্ছে। চাঁদাবাজি ও হুমকি-ধমকির কারণে তাদের বিরুদ্ধে পটিয়া থানার ওসি (তদন্ত) রেজাউল করিম মজুমদার বাদী হয়ে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পাঠকের মতামত

২২ টি মোবাইল টীমের মাধ্যমে উখিয়ায় স্বাস্থ্য সেবা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে প্রান্তিক

তাপমাত্রা প্রায় ৪৩ ডিগ্রি সেলসিয়াস, যে তাপমাত্রায় মানুষ ঘর থেকে বের হতে ভয় পায়। সেখানে ...

টেকনাফে ঘূর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্থ হতদরিদ্র পরিবার “আয়েশা” পেলেন মাথা গোছার নতুন ঠাঁই !

কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন এ ঘূর্ণিঝড় ‘মোখায়’ ক্ষতিগ্রস্ত হতদরিদ্র পরিবারের কাছে তুলে দিয়েছেন সেমিপাকা ...